20 Nov 2017 : সিলেট, বাংলাদেশ :     |Bangla Font Error | Login |

কামালবাজারে স্টুডিও ব্যবসায়ী হত্যাকান্ডে আদালতে মামলা

স্টাফ রিপোর্টার: দক্ষিণ সুরমা থানায় কামালবাজারের মা ডিজিটাল স্টুডিওর স্বত্বাধিকারী শামীম (৩৯) কে হত্যা করে সিলেট রেলস্টেশনের প্ল্যাটফর্মের পাশে লাশ রাখার ঘটনায় আদালতে অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করে অভিযোগ দায়ের করা হয়। নিহত শামীমের ভাই ফয়েজ আহমদ গতকাল বৃহস্পতিবার সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগ দায়ের করেন। আদালত দরখাস্তটি এজাহার হিসেবে গণ্য করে এফআইআর করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।
ঘটনার বিবরণে জানা যায়, দক্ষিণ সুরমার কামাল বাজারের মা ডিজিটাল স্টুডিওর স্বত্ত্বাধিকারী শামীম (৩৯) ২০ জুন সন্ধ্যা ৭টার দিকে ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়িতে যান। বাড়ীতে গিয়ে তার বোন রুফিয়া বেগমের কাছে কিছু টাকা দেন এবং দোকানে এসে রাত ৮টার দিকে দোকানের কর্মচারী মারুফের হাতে চাবি দিয়ে ঈদের কেনাকাটার জন্য টাকা ও দুটি মোবাইল যথাক্রমে ০১৭২৭-৬৬৯০১৮, ০১৭৭৭০৫৯৩২৫ নিয়ে উত্তর কুড়িগ্রামের রিয়াছত আলীর পুত্র আব্দুল জলিলের সিএনজি যোগে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেন। কিন্তু রাত ১০টা ৫০ মিনিটে তার লাশ সিলেট রেলওয়ে স্টেশনে পাওয়া যায়। তারপর রেলওয়ে পুলিশ এ ঘটনায় রেলওয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। যার নং ০৮/২০১৭ তারিখ ২০/০৬/১৭ ইং। শামীমের লাশ ময়না তদন্তের পর বাদী ফয়েজ আহমদ লাশ সমজিয়ে নেন। তারপর গোসল করানোর সময় দেখতে পান লাশের শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। বিশেষ করে গলার নীচে ধারালো চাকুর আঘাত, বুকের বাম পাশে ধারালো অস্ত্রের আঘাতে কাটা রক্তাক্ত জখমের চিহ্ন পাওয়া যায়। এতে বাদীর দৃঢ় বিশ্বাস জন্মে যে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা শামীমকে পরিকল্পিতভাবে মারপিট করে ঠান্ডা মাথায় খুন করে হত্যাটি ভিন্নখাতে প্রবাহিত করার অসৎ উদ্দেশ্যে লাশটি রেলওয়ে স্টেশনের ভেতরে রেল লাইনের পাশে রেখে চলে যায়। পরে জিআরপি পুলিশ লাশ উদ্ধার করে অপমৃত্যুর মামলা দায়ের করেন। পরে শামীমের ভাই লাশ সমজিয়ে নিয়ে দাফন করেন। এ ঘটনায় ফয়েজ আহমদ জিআরপি ইউ/ডি মামলা ০৮/২০১৭কে আদালতে অভিযোগের পাশাপাশি তদন্তের জন্য পিবিআই সিলেটকে আদেশ দিতে আদালতের সহায়তা কামনা করেন। এ ঘটনায় এলাকাবাসীর উদ্যোগে আগামী ৪ জুলাই সকাল ১১টায় কামালবাজার পশ্চিমগ্রাম ঈদগাহের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়। এতে সকলকে উপস্থিত থাকতে এলাকাবাসীকে আহ্বান জানানো হয়।
বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে এ হত্যাকান্ডের সুষ্ঠু তদন্তের দাবী জানান। তিনি এ ঘটনায় সাথে যারা জড়িত তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। (109 বার পড়া হয়েছে)

(Visited 1 times, 1 visits today)