20 Nov 2017 : সিলেট, বাংলাদেশ :     |Bangla Font Error | Login |

৩৪ বছরের পুরনো দৈনিক সিলেটের ডাকের প্রকাশনা বাতিল

sylheterdak

স্টাফ রিপোর্টার : বহুল প্রচারিত দৈনিক সিলেটের ডাকের ডিক্লারেশন বাতিল করা হয়েছে। প্রকাশক ও সম্পাদক আদালতের রায়ে সাজাপ্রাপ্ত হওয়ার কারন দেখিয়ে পত্রিকাটির ডিক্লারেশন বাতিল করে দিয়েছে জেলা প্রশাসন। ফলে আজ থেকে প্রকাশ হবেনা প্রায় ৩৪ বছর আগে যাত্রা শুরু করা দৈনিক সিলেটের ডাক।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১৫ জুন বৃহস্পতিবার সিলেটের ডাকের ডিক্লারেশন বাতিলের সিদ্ধান্ত হয়। এরপর গতকাল রোববার বাতিলের নোটিশ পত্রিকা কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়। নোটিশে পত্রিকার প্রকাশনা কার্যক্রম বন্ধ রাখার অনুরোধ জানানো হয়। অন্যথায় প্রকাশনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলা হয়।
জেলা প্রশাসক মো: রাহাত আনোয়ার প্রেরিত ওই নোটিশে বলা হয়েছে, ‘কোতয়ালী মডেল থানায় দায়েরকৃত মামলায় বিচারিক আদালত কর্তৃক দন্ডিত হয়েছেন পত্রিকার প্রকাশক ও সম্পাদকমন্ডলির সভাপতি রাগিব আলী এবং সম্পাদক আব্দুল হাই। এর ফলে ছাপাখানা এবং প্রকাশনা অধ্যাদেশ ১৯৭৩ এর ২০ ধারার আলোকে দৈনিক সিলেটের ডাকের ডিক্লারেশন বাতিল করা হলো। এরই প্রেক্ষিতে পত্রিকা প্রকাশনা কার্যক্রম বন্ধ রাখার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হলো। অন্যথায় অবৈধভাবে পত্রিকা প্রকাশনার সাথে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে’।
এ ব্যাপারে জেলা প্রশাসক রাহাত আনোয়ার জানান, প্রকাশক সাজাপ্রাপ্ত হওয়ায় আইনানুগভাবে দৈনিক সিলেটের ডাকের ডিক্লারেশন বাতিল করা হয়। রোববারই এই নোটিশ পত্রিকা সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়। উল্লেখ্য যে, ১৯৮৪ সাল থেকে দৈনিক সিলেটের ডাক প্রকাশ হয়ে আসছে। যাত্রা শুরুর পর থেকে কখনো বন্ধ হয়নি। ৩৪ বছরের এই যাত্রায় প্রচার সংখ্যায় শীর্ষে ছিলো পত্রিকাটি। অবশেষে আইনি জটিলতায় বন্ধ হয়ে গেলো সিলেটের অন্যতম এই মুখপত্র।

(1692 বার পড়া হয়েছে)

(Visited 1 times, 1 visits today)