28 Jul 2017 : সিলেট, বাংলাদেশ :     |Bangla Font Error | Login |

আবগারি শুল্ক নিয়ে মুহিত-মান্নান দ্বন্দ্ব

budget-muhit-

ঢাকা অফিস: জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের জন্য বাজেটে প্রস্তাবিত ব্যাংক আমানতের ওপর আরোপিত আবগারি শুল্ক হার নিয়ে এবার দ্বন্দ্বে জড়ালেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও প্রতিমন্ত্রী আব্দুল মান্নান। গত মঙ্গলবার দেওয়া অর্থ প্রতিমন্ত্রীর মন্তব্যের পর গতকাল তার কড়া সমালোচনা করেছেন অর্থমন্ত্রী। যদিও এসময় এ হার কিছুটা কমানোরও ইঙ্গিত দেন মুহিত।
গতকাল সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের অর্থমন্ত্রী বলেন, সংসদে বাজেট পেশ করা হয়েছে। এখন এ বিষয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে। এর আগে গত মঙ্গলবার সংসদে অর্থ প্রতিমন্ত্রী আব্দুল মান্নান আবগারি শুল্ক প্রত্যাহারের বিষয়ে যে বক্তব্য দিয়েছেন সে বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, ‘হি ইজ নট রেসপনসিবল পারসন’। সো এটা কি হবে? এসময় আবগারি শুল্ক নিয়ে সাংবাদিকরা বাড়াবাড়ি করছেন বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী।
এর প্রতিক্রিয়ায় সুনামগঞ্জে অবস্থানরত অর্থ প্রতিমন্ত্রী আব্দুল মান্নান গণমাধ্যমকে বলেন, অর্থমন্ত্রীর কথায় তিনি খুব কষ্ট পেয়েছেন। তিনি বলেন, বিষয়টি খুবই দু:খ জনক। আমি খুব কষ্ট পেয়েছি। এর চেয়ে বেশি আর কিইবা বলার আছে।

(55 বার পড়া হয়েছে)

(Visited 1 times, 1 visits today)