28 Jul 2017 : সিলেট, বাংলাদেশ :     |Bangla Font Error | Login |

ভোলাগঞ্জে টাস্কফোর্সের অভিযান ৩৪টি বোমা মেশিন ধ্বংস

কোম্পনীগঞ্জ প্রতিনিধি: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ পাথর কোয়ারিতে বোমা মেশিন বন্ধে জেলা ও উপজেলা প্রশাসনের যৌথঅভিযান পরিচালনা করা হয়েছে । সোমবার পরিচালিত টাস্কফোর্সের বিশেষ অভিযানে নিষিদ্ধ ঘোষিত ৩৪ টি বোমা মেশিন ধ্বংস করা হয়। তবে, এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল লাইছ ও সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফুল আলমের নেতৃত্বে কালাইরাগ নতুন বাজার, গুচ্ছগ্রাম ও ধলাই ব্রিজের নিকটবর্তী এলাকায় দুপর ২টা থেকে সন্ধ্যে ৬ টা পর্যন্ত টাস্কফোর্র্সের এ অভিযান পরিচালনা করা হয়। পুলিশ, বিজিবি ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী অভিযানে অংশগ্রহণ করে
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল লাইছ সাংবাদিকদের জানান,পাথর কোয়ারিতে বোমা মেশিন ব্যবহারের ব্যাপারে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্বেও একটি পাথরখেকো চক্র দীর্ঘদিন ধরে ধ্বংসাত্মক এ কাজ চালিয়ে যাচ্ছে। জেলা ও উপজেলা প্রশাসন বোমামেশিন বন্ধে বদ্ধপরিকর। তিনি বোমা মেশিন বন্ধে জিরো টলারেন্স ও অভিযান অব্যাহত রাখার ঘোষনা দেন।
এদিকে স্থানীয় সংবাদসূত্রে জানা গেছে, পুলিশের কতিপয় দূর্নীতিবাজ ও অসাধু কর্মকর্তাদের কারনে ভোলাগঞ্জসহ উপজেলার বিভিন্ন স্থানে পরিবেশ বিধ্বংশী বোমামেশিন ও টিলা কেটে অবৈধ উপায়ে পাথর উত্তোলন বন্ধ করা যাচ্ছে না। জেলা ও উপজেলা প্রশাসনের অভিযানের খবর আগাম পৌছে যায় পাথর খেকোদের কাছে। ফলে জেলা ও উপজেলা প্রশাসনের কঠোর অবস্থান সত্বেও বোমামেশিনমুক্ত হচ্ছে না উপজেলার পাথর কোয়ারিগুলো। এ নিয়ে সচেতন মহলে নানা গুঞ্জন রয়েছে।

(148 বার পড়া হয়েছে)

(Visited 1 times, 1 visits today)